ভারত জেতেনি, হেরে গেছে বাংলাদেশ

0
9

[ad_1]

সান নিউজ ডেস্ক: ভারতীয় কিংবদন্তি ব্যাটার ও ধারাভাষ্যকার সুনীল গাভাস্কার বলেছেন, ম্যাচটি বাংলাদেশ হেরে গেছে। কিন্তু ভারত সেমিফাইনালে যাওয়ার ম্যাচে জিততে পারেনি। বরং বাংলাদেশের ভয়কে পুঁজি করেছে।


আরও পড়ুন: ফখর জামানের বিশ্বকাপ শেষ


ভারতের বিপক্ষে সুপার টুয়েলভের বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ৫ রানে হেরেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ভারত ১৮৪ রানের সংগ্রহ পায়। জবাব দিতে নেমে দুর্দান্ত শুরু করে বাংলাদেশ। ৭ ওভারে উইকেট না হারিয়ে ৬৬ রান তুলে ফেলে।


এরপর বৃষ্টি নামে। শেষ ৯ ওভারে বাংলাদেশকে জয়ের জন্য ৮৫ রানের লক্ষ্য দেওয়া হয়। নিয়মিত উইকেট হারিয়ে যে রান করতে পারেনি বাংলাদেশ। ওই ম্যাচে ভেজা মাঠ, ফেক ফিল্ডিং নিয়ে বাংলাদেশের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে। ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।


আরও পড়ুন: আইসিসিতে অভিযোগ জানাবে বাংলাদেশ


বৃষ্টি ম্যাচে প্রভাব ফেলেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, অবশ্যই ফেলেছে, ওরা ৭ ওভারে ৬৬ রান তুলে ফেলেছিল এবং সহজে রান করছিল। বৃষ্টির পরে রান কিছুটা কমিয়ে দেওয়া হলো। কিন্তু ওভারপ্রতি আগের মতোই রান তুলতে হতো। ওরা ওই রান দেখে ভয় পেয়ে গেছে এবং হেরেছে।


গাভাস্কার বলেন, স্মার্ট ক্রিকেট না খেলে বাংলাদেশের ব্যাটাররা ছক্কা মারতে গিয়েছিল। ওরা শট বাউন্ডারি টার্গেট করে খেলতে শুরু করেছিল। ভারতীয় বোলাররাও একটু চালাকি করেছে। মাঠের বড় প্রান্তে শট খেলতে দিয়েছে এবং আউট করেছে।


আরও পড়ুন: টস জিতে ব্যাটিংয়ে পাকিস্তান


তিনি আরও বলেন, আমি বলবো, ভারত ম্যাচটি জেতেনি বরং বাংলাদেশ ম্যাচটি হেরে গেছে। হ্যা, ভারতীয়রা নার্ভ ধরে রেখেছিল। অন্যদিকে বাংলাদেশ ভয় পেয়ে বেশি আকর্ষণীয় শট খেলতে গিয়েছিল। ওরা যদি স্মার্ট ক্রিকেট খেলতো, ডাবলের দিকে মনোযোগ দিত তাহলে ওভারপ্রতি ১০ রান তোলা কঠিন হতো না।


সান নিউজ/এনকে

[ad_2]

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here