ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড | SUN NEWS BANGLADESH

0
15

[ad_1]

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করেছে ইংল্যান্ড।


আরও পড়ুন: শিল্প স্বার্থ রক্ষায় কাজ করছে পুলিশ


বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৮ রান করেছিল ভারত। জবাবে রান তাড়া করতে নেমে ১৬ ওভারেই বিনা উইকেটে ১৭০ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় জস বাটলারের দল।


ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় ভারত। ৫ বলে মাত্র ৫ রানে ফেরেন লোকেশ রাহুল।


আরও পড়ুন: ফারদিনের বান্ধবী বুশরা ৫ দিনের রিমান্ডে


এরপর বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে ৪৭ রানের জুটি গড়ে ফেরেন আরেক ওপেনার রোহিত শর্মা। দলীয় ৫৬ রানে ২৮ বলে মাত্র ২৭ রান করে ফেরেন ভারতের এই অধিনায়ক।


টুর্নামেন্টে দুর্দান্ত ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে হাত খুলে খেলার সুযোগ দেননি আদিল রশিদ। তার শিকার হয়ে ১০ বলে ১৪ রানে ফেরেন সূর্যকুমার। ৭৬ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন তিনি।


এরপর হার্দিক পান্ডিয়াকে সঙ্গে নিয়ে ৪০ বলে ৬১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। ৪০ বলে ৫০ রান করে ফেরেন কোহলি। বিরাট কোহলি আউট হওয়ার পর তাণ্ডব চালিয়ে যান পান্ডিয়া। তার ৩৩ বলের তিন চার আর ৫টি ছক্কায় সাজানো ৬৩ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৬৮ রান করে ভারত।


আরও পড়ুন: বনজের মামলায় রিমান্ডে বাবুল


ভারতের দেওয়া ১৬৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার বাটলার ও হেলস পাওয়ার প্লের ৬ ওভারেই ৬৩ রান তুলে ফেলেন। শুরুতে বাটলার বেশি আক্রমণাত্বক হলেও পরে তিনি দেখেশুনে ব্যাটিং করেন।


পরে বাটলার থামলেও আরেক ওপেনার হেলস ঝোড়ো ব্যাটিং করতে থাকেন। যার ফলে মাত্র ২৮ বলে ৫ ছক্কা ও এক বাউন্ডারিতে ফিফটি তুলে নেন হেলস। এই ডানহাতি ব্যাটার। এরপর খোলস থেকে বের হন বাটলারও। তিনিও তুলে নেন ব্যক্তিগত ফিফটি।


আরও পড়ুন: খুবই চ্যালেঞ্জিং সময়ের মধ্যে আছি


যার ফলে ভারতীয় বোলারদের নাস্তানুবাদ করে ছাড়ে এই জুটি। শেষ পর্যন্ত ১৬ ওভারেই বিনা উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যান তারা। বাটলার ৪৯ বলে ৯ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৮০ ও অ্যালেক্স হেলস ৪৭ বলে চার বাউন্ডারি ও ৭ ছক্কায় ৮৬ রানে অপরাজিত থাকেন। ভারতের বোলারদের মধ্যে কেউই ইংলিশদের কোনো উইকেট তুলে নিতে পারেননি।


আগামী রোববার (১৩ নভেম্বর) শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে ইংল্যান্ডের প্রতিপক্ষ ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।


সান নিউজ/এমআর

[ad_2]

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here