বাংলাদেশের শিশুরা সাহসী | SUN NEWS BANGLADESH

0
14

[ad_1]

সান নিউজ ডেস্ক: বাংলাদেশের শিশুদের প্রশংসা করে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি. হাস বলেছেন, বাংলাদেশের শিশুরা বেশ সাহসী। এরা টিকা নিতে ভয় পাচ্ছে না। আমেরিকা থেকে এখন পর্যন্ত দেওয়া প্রায় ১০ কোটি করোনা টিকা দিতে পেরে আমরা গর্বিত ও আনন্দিত। বাংলাদেশ অভূতপূর্বভাবে ৭৫ শতাংশ জনগোষ্ঠীকে টিকা কার্যক্রমের আওতায় আনতে পেরেছে। এটি বিশ্বে সর্বোচ্চ।


আরও পড়ুন: কঠিন শর্ত মেনে ঋণ নেব না


বুধবার (০৯ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ কালেক্টরেট প্রিপারেটরি স্কুলে শিশুদের করোনা টিকাদান কর্মসূচি পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।


মার্কিন রাষ্ট্রদূত বলেন, ৫০ বছরের বন্ধুত্বের সম্পর্কে এটি বাংলাদেশের জন্য একটি উৎকৃষ্ট উদাহরণ। এখানে এসে শিশুদের এভাবে আগ্রহের সঙ্গে টিকা নিতে দেখে আমি খুব আনন্দিত। নারায়ণগঞ্জের শিশুরা বেশ সাহসী। তাদের কেউই টিকা নিতে ভয় পাচ্ছে না।


আরও পড়ুন: সাফজয়ী ফুটবল দলকে প্রধানমন্ত্রীর সংবর্ধনা


এ সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. এ এফ এম মুশিউর রহমান, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, যুক্তরাষ্ট্র দূতাবাস, ইউএসএআইডি, জেলা প্রশাসন, ও ব্র্যাকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


মেয়র আইভী বলেন, এখনো ভাসমান জনগোষ্ঠীসহ যারা টিকা নেয়নি, তাদের খুঁজে বের করা হবে এবং টিকা দেওয়া হবে। আশা করি এভাবে শতভাগ টিকা দেওয়া সম্পন্ন হবে। সিটির বাইরে থেকেও অনেকে এসে টিকা দিচ্ছে।


আরও পড়ুন: কেবিন ক্রু থেকে জঙ্গিবাদে জড়ান এমিলি


প্রসঙ্গত, ইউএসএআইডি-র অর্থায়নে ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহায়তায় কমিউনিটি হেলথ সিস্টেম প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জে শিশুদের জন্য করোনা টিকাদান কর্মসূচি বাস্তবায়ন করছে ব্র্যাক।


সান নিউজ/এমআর

[ad_2]

Source link

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here